Click Now Bangla Translate
আপনি যদি YouTube-এ অর্থোপার্জন করতে চান, আপনি সঠিক জায়গায় আছেন কারণ নতুন নিয়মগুলি সহ আপনার যা জানা দরকার তার সম্পূর্ণ বিভাজন। এবং আমরা এখনই শুরু করছি। YouTube-এ অর্থ উপার্জনের প্রথম নিয়ম হল এটি, এবং এটি বেশ সহজ। আপনাকে অপেক্ষা করতে হবে না। আপনি শূন্য ভিউ এবং শূন্য গ্রাহকদের সাথে অর্থ উপার্জন শুরু করতে পারেন। আপনার যদি বিক্রি করার কিছু থাকে, তাহলে আপনাকে আপনার ভিডিওতে আপনার প্ল্যাটফর্ম বিক্রি করা পণ্য এবং পরিষেবাগুলির লিঙ্ক রাখার অনুমতি দেওয়া হয়। আপনাকে যা করতে হবে তা হল YouTube-এর নির্দেশিকা এবং নীতিগুলি অনুসরণ করুন যা নীচে লিঙ্ক করা হয়েছে, ভিডিও বিবরণে থাকা অন্যান্য দরকারী সংস্থানগুলির সাথে যা সেই সুস্বাদু লাইক বোতামের ঠিক নীচে রয়েছে৷ এখন, এটি বলার পরে, আমার অনুমান হল যে আপনার বেশিরভাগই এটি করার অবস্থানে নেই। আপনি যা জানতে চান তা হল কীভাবে আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন চালিয়ে অর্থ উপার্জন করা যায়৷
Click Here
এবং এটি করার একমাত্র উপায় হল YouTube পার্টনার প্রোগ্রামে যোগদান করা। হ্যাঁ, এখানেই জিনিসগুলি আকর্ষণীয় হয়ে ওঠে। এবং আমাদের অনেক কথা বলার আছে। সংক্ষেপে সমস্ত YPP-এর জন্য, এটি বোঝা মোটামুটি সহজ ছিল। আপনি প্রবেশ করুন, আপনি অর্থ উপার্জন. কিন্তু ইউটিউব সম্প্রতি কিছু ভালো খবর নিয়ে নিয়ম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। YouTube পার্টনার প্রোগ্রামে এখন দুটি স্তরের প্রয়োজনীয়তা রয়েছে৷ প্রথমটি নিম্নরূপ। আপনার প্রয়োজন হবে 500 জন সদস্য, 12 মাসের মেয়াদে 3000 ঘড়িঘন্টা। আমরা এক সেকেন্ডের মধ্যে যে একটি ব্যাখ্যা করব. অথবা 90 দিনের মধ্যে আপনার জন্য 3 মিলিয়ন YouTube শর্টস। আমার নাম রব, যাই হোক। হ্যালো. ভিডিও। আমি বুঝতে পারি যে এগুলি কিছুটা অস্বাভাবিক চশমা এবং আমি সেগুলি আরও পেয়েছি৷ এখন, এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করে আপনি আবেদন করতে সক্ষম হবেন এবং আশা করি YouTube পার্টনার প্রোগ্রামে যোগদান করতে পারবেন৷
কিন্তু এটি আপনাকে শুধুমাত্র কিছু নগদীকরণ বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস দেয় যা ফ্যান ফান্ডিং নামে পরিচিত। এগুলো হল সুপার চ্যাট, সুপার ধন্যবাদ এবং চ্যানেল মেম্বারশিপ। মূলত, এটি আপনার দর্শকদের কাছ থেকে সরাসরি উপার্জন করা অর্থ। কিন্তু স্পষ্ট করে বলতে গেলে, নগদীকরণের এই স্তরে আপনার ভিডিও থেকে বিজ্ঞাপনের আয় অন্তর্ভুক্ত নয়। এটি করা শুরু করতে, আপনাকে প্রয়োজনীয়তার দ্বিতীয় স্তরে পৌঁছাতে হবে। আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপনগুলি চালানো শুরু করার জন্য, আপনার 1000 সদস্য, 12 মাসের সময়সীমায় 4000টি দেখার সময় বা 90 দিনের মেয়াদে 10 মিলিয়ন YouTube শর্টস ভিউ প্রয়োজন হবে৷ এখন, একবার আপনি এই প্রয়োজনীয়তাগুলিতে পৌঁছে গেলে, আপনি এটি দেখার সময় বা শর্টস ভিউয়ের মাধ্যমে করেছেন কিনা তা বিবেচ্য নয়। উভয় ধরনের বিষয়বস্তু বিজ্ঞাপন আয়ের জন্য যোগ্য হবে। তাই YouTube পার্টনার প্রোগ্রামে নগদীকরণের প্রয়োজনীয়তার জন্য এই শিরোনাম বিবৃতি। কিন্তু আপনি কল্পনা করতে পারেন, ছোট মুদ্রণ বেশ বিট আছে.
এবং আসুন সত্য কথা বলি, যখন আপনি মনে করেন যে আপনি নগদীকরণের প্রয়োজনীয়তাগুলি পূরণ করেছেন যখন আপনি আসলে তা করেননি তখন আরও নীচে ধরা পড়ার পরিবর্তে এগুলি এখন কী তা জানা ভাল। গ্রাহক সংখ্যা বেশ সহজবোধ্য. প্রতিটি গ্রাহক গণনা করে এবং কোন সময় সীমা নেই। 500 পান, 1000 পান, কাজ শেষ। দেখার সময়ের জন্য, এটি একটু বেশি জটিল। শুধুমাত্র দীর্ঘ ফর্ম ভিডিও এবং লাইভ স্ট্রিম গণনা থেকে ঘন্টা দেখুন. ইউটিউব শর্টস থেকে দেখার ঘন্টা নেই। এবং এই দেখার সময়গুলি অবশ্যই সর্বজনীন ভিডিও এবং লাইভ স্ট্রিম থেকে হতে হবে৷ আপনি যদি তাদের তালিকাভুক্ত করেন, সেগুলিকে প্রাইভেট করেন বা মুছে দেন, তাহলে দেখার সময় গণনা করা হয় না। দেখার ঘন্টার ক্ষেত্রেও একটি সময়সীমা রয়েছে। শুধুমাত্র গত 12 মাসে অর্জিত দেখার সময় প্রয়োজনের জন্য গণনা করা হয়। এখন এর মানে এই নয় যে আপনি যদি আপনার চ্যানেল শুরু করার 12 মাসের মধ্যে প্রয়োজনীয় দেখার সময় পেতে ব্যর্থ হন, তাহলে সংখ্যা শূন্যে রিসেট হয়ে যাবে এবং আপনি আবার শুরু করবেন।
এটা আসলে কি মানে এই. আজকের দিন যাই হোক না কেন, 12 মাস পিছিয়ে যান। সেই সময়ের মধ্যে যেকোনও দেখার সময় লাভ করা হয়। এবং এটি আগামীকাল, পরের সপ্তাহ বা পরের মাসে হোক না কেন, এই যুক্তি এখনও প্রযোজ্য। কিন্তু আপনি যদি ইউটিউব শর্টস প্রয়োজনীয়তার জন্য লক্ষ্য করে থাকেন, তাহলে এই যুক্তিটি প্রযোজ্য। এবং মনে রাখবেন, আপনার উভয়ের দরকার নেই। এটি হয় দেখার সময় বা শর্টস ভিউ। যদি এই সব একটু বিভ্রান্তিকর শোনায়, চিন্তা করবেন না। শুধু YouTube স্টুডিওতে উপার্জন বিভাগে যান এবং এই বিভাগটি সেই সমস্ত প্রয়োজনীয়তার জন্য আপনার বর্তমান অগ্রগতি প্রদর্শন করবে। আপনি হয়তো এখানে আরেকটি প্রয়োজনীয়তা লক্ষ্য করেছেন, গত 90 দিনে অন্তত তিনটি ভিডিও আপলোড করা হয়েছে, কিন্তু এটি করা যথেষ্ট সহজ, তাই না? এবং এটিকে আরও সহজ করার জন্য, YouTube আপনাকে বলবে আপনি কখন YPP-এর জন্য আবেদন করার যোগ্য। এবং ভাল খবর হল এই সমস্ত তথ্য ইউটিউব স্টুডিও অ্যাপে নকল করা হয়েছে যদি আপনার কম্পিউটার না থাকে।
এখন বিট এবং টুকরা সব জন্য আপনি সচেতন নাও হতে পারে. আপনি যদি ইউটিউব স্টুডিওতে সেটিংসে যান, তারপর চ্যানেল, তারপরে বৈশিষ্ট্যের যোগ্যতা ট্যাব, আপনি উন্নত বৈশিষ্ট্য বলে কিছু দেখতে পাবেন। আপনি নগদীকরণ করার আগে আপনাকে এটি সক্ষম করতে হবে৷ এবং এটি আপনার অ্যাকাউন্ট যাচাই করার পরে, যার জন্য একটি ফোন নম্বর প্রয়োজন৷ এই সমস্ত অন্যান্য ছোট মুদ্রণ আপনি জানতে হবে. আপনার চ্যানেল অবশ্যই কমিউনিটি স্ট্রাইক থেকে মুক্ত হতে হবে। অন্য কথায়, YouTube-এর নিয়ম অনুসরণ করুন এবং আপনি ভাল থাকবেন। YouTube চ্যানেলের সাথে লিঙ্ক করা আপনার Google অ্যাকাউন্টের জন্য দ্বি-পদক্ষেপ যাচাইকরণ চালু করতে হবে। আবার, এর জন্য আপনার সম্ভবত আপনার ফোনের প্রয়োজন হবে। এবং আপনার একটি AdSense অ্যাকাউন্ট থাকতে হবে। আপনি যদি YPP প্রক্রিয়ার আবেদনের পর্যায়ে একটি না পেয়ে থাকেন, তাহলে আপনাকে একটি সেট আপ করতে বলা হবে।
স্পিকার 1
তাই আপনি দেখতে পাচ্ছেন, YouTube পার্টনার প্রোগ্রামের অখণ্ডতা খারাপ অভিনেতাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে তা নিশ্চিত করতে অনেক নিয়ম এবং প্রয়োজনীয়তা অনুসরণ করতে হবে। এইভাবে ভেবে দেখুন। আপনি YouTube এর সাথে একটি ব্যবসায়িক সম্পর্কের মধ্যে প্রবেশ করছেন এবং উভয় পক্ষের বিশ্বাস অর্জন করতে হবে৷ এই সব বলার পরে, আপনি একবার YPP-এর প্রয়োজনীয়তা পূরণ করলে, এরপর কী হবে? ওহ হ্যাঁ, আমরা ব্যবসায় নেমেছি। YouTube অংশীদার প্রোগ্রামের জন্য প্রয়োজনীয়তা পূরণ করা স্বয়ংক্রিয়ভাবে এতে প্রবেশ লাভ করে না। আপনাকে আবেদন করতে হবে, কিছু ধাপ সম্পূর্ণ করতে হবে এবং তারপর YouTube-কে আপনার চ্যানেল পর্যালোচনা করতে হবে। এই সব সময় লাগে, এক মাস পর্যন্ত YouTube বলে, কিন্তু সাধারণত কম মএকটি সপ্তাহ। প্রথম ধাপ হল YouTube পার্টনার প্রোগ্রামের পরিষেবার শর্তাবলীতে সম্মত হওয়া৷ এটি করার জন্য যথেষ্ট সহজ, কিন্তু আমি আপনাকে আসলে এটি পড়ার সুপারিশ করছি।
এবং যদি আপনার বয়স 18 বছরের কম হয়, তাহলে আপনাকে অভিভাবক বা অভিভাবকের কাছ থেকে অনুমতি নিতে হবে। এর পরে, আপনাকে একটি নতুন AdSense অ্যাকাউন্ট তৈরি করে বা বিদ্যমান একটি সংযোগ করে আপনার YouTube চ্যানেলে একটি AdSense অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে। AdSense হল সেই পদ্ধতি যার মাধ্যমে আপনি YouTube এর মাধ্যমে অর্থ প্রদান করেন। এবং আমরা এটি পরে আরো কভার করব. এবং পরিশেষে, আপনি যে পদক্ষেপটি সম্পর্কে সত্যিই কিছু করতে পারবেন না, পর্যালোচনা প্রক্রিয়া। এখানেই YouTube-এর উচিত YouTube পার্টনার প্রোগ্রামে লুকিয়ে পড়ার চেষ্টা করে এমন কোনও খারাপ আপেল ধরা কারণ চ্যানেলটি মানবিক পর্যালোচনার মধ্য দিয়ে যাবে৷ তাই আপনার চ্যানেলটি আসলে নগদীকরণের জন্য যোগ্য কিনা তা নিশ্চিত করতে আমি আপনাকে সম্প্রদায় নির্দেশিকা এবং বিজ্ঞাপনদাতা-বান্ধব নির্দেশিকাগুলি পড়ার সুপারিশ করব। তারা শক্তিশালী। তারা ব্যাপক. ইউটিউব এই জিনিস সম্পর্কে গুরুতর কারণ ডলার ঝুঁকির মধ্যে রয়েছে৷
কিন্তু সবকিছু যদি পরিকল্পনা অনুযায়ী চলে, তাহলে YouTube পার্টনার প্রোগ্রামে আপনাকে স্বাগত জানানোর মতো একটি ইমেল পেতে খুব বেশি সময় লাগবে না। যাইহোক, চ্যানেলগুলি বিভিন্ন কারণে প্রত্যাখ্যান করা যেতে পারে। YouTube আপনাকে এই সিদ্ধান্ত সম্পর্কে অবহিত করবে এবং সর্বোত্তমভাবে আপনাকে কেন একটি অস্পষ্ট কারণ দেবে। আমি এর দ্বারা যা বোঝাতে চাচ্ছি তা হল YouTube নির্দিষ্টভাবে আপনাকে বলবে না কোন ভিডিওগুলি আপনার চ্যানেলে সমস্যা সৃষ্টি করছে। তাই আপনাকে সেখানে যেতে হবে এবং নিজেকে এটি বের করতে হবে। হতাশাজনক, আমি জানি, তবে এটি ইউটিউবের বাড়ি। তাই ইউটিউবের নিয়ম। এখন আপনি চাইলে, এটি পাওয়ার 21 দিনের মধ্যে প্রত্যাখ্যানের আবেদন করতে পারেন বা YouTube অংশীদার প্রোগ্রামের জন্য পুনরায় আবেদন করার জন্য 30 দিন অপেক্ষা করতে পারেন৷ দ্বিতীয়বার আবেদন করার জন্য, নিশ্চিত করুন যে আপনার চ্যানেলে সবকিছু ঠিক আছে। কারণ আপনি যদি দ্বিতীয়বার প্রত্যাখ্যাত হন, তাহলে আপনাকে 90 দিন অপেক্ষা করতে হবে, তিন মাস আগে আপনি আবার আবেদন করতে পারবেন।
আমি মনে করি এটি মূলত ইউটিউব এর উপায় যে আপনি আমাদের সময় নষ্ট করছেন। আমরা মাধ্যমে পেতে অন্যান্য অ্যাপ্লিকেশন আছে. লাইনের পিছনে যান। ইউটিউব পার্টনার প্রোগ্রাম থেকে চ্যানেলগুলিকে প্রত্যাখ্যান করার দুটি খুব সাধারণ কারণ হল পুনঃব্যবহৃত এবং পুনরাবৃত্তিমূলক সামগ্রীর জন্য। তাই আবার, আমি আপনাকে এইসব কারণে আপনার চ্যানেল প্রত্যাখ্যান করার আগে এগুলি কী তা নিয়ে গবেষণা করতে উত্সাহিত করছি। আপনি একবার YouTube পার্টনার প্রোগ্রামে গেলে, আপনি কিছু অসাধারণ পরিবর্তন লক্ষ্য করবেন। এটি তাদের মধ্যে একটি নয়, তবে এটি এখনও দুর্দান্ত। ইউটিউব স্টুডিওর আকুল পৃষ্ঠায় এখন প্রচুর নতুন ট্যাব এবং বিকল্প এবং তথ্য রয়েছে৷ আপনি প্রথম যে জিনিসটি পরীক্ষা করতে চান তা হল সুপারস ট্যাবটি নিশ্চিত করার জন্য যে এই সমস্ত টগলগুলি সুইচ করা হয়েছে যাতে লোকেরা লাইভ স্ট্রিম চলাকালীন ভিডিও এবং সুপার চ্যাট এবং সুপার স্টিকিতে সুপার ধন্যবাদের মাধ্যমে আপনাকে অর্থ পাঠাতে পারে৷
এই মুহুর্তে আমি আপনাকে এমন কিছুর সাথে পরিচয় করিয়ে দিতে চাই যা আপনাকে অভ্যস্ত করতে হবে। ইউটিউবের কাপ। ইউটিউব থেকে সরাসরি উপার্জন করা প্রতিটি ডলারের জন্য, তারা লাইট জ্বালিয়ে রাখতে, সার্ভার চালু রাখতে এবং Google ক্যান্টিনে বিনামূল্যে খাবার পরিবেশন করতে এর একটি অংশ নেবে। সুতরাং যখন সুপারের কথা আসে, ধরা যাক কেউ আপনাকে এক ডলার দেয়, আপনি এর 70 সেন্ট রাখবেন এবং YouTube এর 30 সেন্ট রাখে, মূলত একটি 70 30 ভাগ। কিন্তু যখন আপনি খুঁজে বের করতে চলেছেন যে অর্থ কীভাবে উপার্জন করা হয়েছে তার উপর নির্ভর করে কাট পরিবর্তন হয়। চ্যানেল সদস্যতা হল আরেকটি জিনিস যা আপনি প্রথম নগদীকরণ স্তরে খেলা শুরু করতে পারেন। কিন্তু আমি জানি এখন পর্যন্ত আপনারা সবাই বিজ্ঞাপনের আয়ের দিকে নজর দিতে আগ্রহী হবেন।
একবার আপনি বিজ্ঞাপনের আয় নগদীকরণের জন্য প্রয়োজনীয়তাগুলি পূরণ করার পরে, আপনি যখনই একটি দীর্ঘ ফর্ম ভিডিও আপলোড করবেন, আপনি বিজ্ঞাপন রাজস্ব চালু করতে এই স্ক্রীনটি দেখতে পাবেন এবং তারপরে ভিডিওর বিষয়বস্তুকে স্ব-প্রত্যয়িত করতে এই স্ক্রীনটি দেখতে পাবেন যাতে এটি YouTube-এর বিজ্ঞাপনদাতার নির্দেশিকাগুলির সাথে সারিবদ্ধ হয়। . সাম্প্রতিক বছরগুলিতে, YouTube আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপনগুলি চালানোর পদ্ধতিকে এমনভাবে সরল করেছে যেখানে আপনি এখন নিয়ন্ত্রণ করছেন শুধুমাত্র একটি বিষয় হল আপনি একটি ভিডিও নগদীকরণ করতে চান কিনা এবং YouTube কে স্বয়ংক্রিয়ভাবে এটি করতে দেওয়ার পরিবর্তে ম্যানুয়ালি মিডরোল বিজ্ঞাপনগুলি কোথায় রাখবেন৷ এবং হ্যাঁ, একটি ভিডিওতে টন মিডরোল বিজ্ঞাপনগুলি ঢেলে দেওয়ার অর্থ এই নয় যে YouTube স্বয়ংক্রিয়ভাবে সেগুলি সমস্ত দেখাবে৷ কিন্তু সুসংবাদ হল যে আপনি একবার YouTube পার্টনার প্রোগ্রামে থাকলে, আপনি ইতিমধ্যে চ্যানেলে প্রকাশিত প্রতিটি ভিডিও নগদীকরণের জন্য যোগ্য, এমনকি যদি এটি 10 বছর পুরানো হয়।
ইউটিউবের কাটগুলির জন্য, এটি এবার একটু বেশি আক্রমণাত্মক। আপনি পাবেন 55%, কিন্তু YouTube রাখে 45%। আমি জানি এটি অনেকের মতো শোনাচ্ছে, তবে এটি বছরের পর বছর ধরে এইরকম হয়েছে এবং আমার মতে এখনও শিল্পের শীর্ষস্থানীয়। যদিও সৎ হতে, এটি YouTube এর বিভাজন নয় যেটি আপনাকে নজর রাখতে হবে। এটাকে সিপিএম বলে। CPM হল আপনার ভিডিওর প্রতি হাজার ভিউয়ের জন্য বিজ্ঞাপনদাতাদের দ্বারা প্রদত্ত একটি খরচ এবং YouTube-এর কাটার আগে গণনা করা হয়৷ এই CPM শুধুমাত্র ভিডিও থেকে ভিডিওতে পরিবর্তিত হবে না, কিন্তু ভিডিও বিষয়, দর্শকদের ভৌগলিক অবস্থান, বয়স, লিঙ্গ, বছরের সময় সহ অন্যান্য বিষয়গুলির সম্পূর্ণ হোস্টের জন্য পরিবর্তিত হবে৷ তালিকা প্রায় অবিরাম। সবচেয়ে মৌলিক পরিভাষায় এই সবের মানে হল যে ফিনান্স সংক্রান্ত ভিডিওতে গেমিং সম্পর্কিত ভিডিওর তুলনায় অনেক বেশি CPM থাকে।
0 Comments